Notification texts go here Contact Us Download Now!

সর্বজনীন পেনশন আবেদন করার উপায়

সর্বজনীন পেনশন ওয়েবসাইট, সর্বজনীন পেনশন স্কিম আবেদন, সর্বজনীন পেনশন আবেদন ফরম, সর্বজনীন পেনশন সুবিধা, সর্বজনীন পেনশন রেজিষ্ট্রেশন, সর্বজনীন পেনশন
AKFP
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
সর্বজনীন পেনশন আবেদন করার উপায়
সর্বজনীন পেনশন আবেদন করার উপায় কি?
সকল নাগরিকদের পেনশন সুবিধায় অন্তর্ভক্ত করতে  দেশে সর্বজনীন পেনশন কর্মসূচি (স্কিম) চালু করছে সরকার। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বহুল প্রতীক্ষিত এ কর্মসূচি উদ্বোধন। এই পেনশন কর্মসূচী সবার জন্য উন্মুক্ত হয়েছে।

এই কর্মসূচির অন্তর্ভুক্ত  একজন নাগরিক ৬০ বছর বয়সের পর থেকে আজীবন পেনশন সুবিধা পাবেন। তবে চাঁদাদাতা মৃত্যুবরন করলে তাঁর নমিনি চাঁদা দাতার বয়স ৭৫ বছর হওয়ার যত বছর বাকী থাকবে ততদিন পেনশন পাবেন।


কিভাবে আপনার ইনকাম কয়েকগুন বৃদ্ধি করবেন ?

অনেকেই এই সর্বজনীন পেনশন আবেদন করার পদ্ধতি সম্পর্কে জানতে চেয়েছেন। কিভাবে আপনি সহজেই কোন ঝামেলা ছাড়াই এই সর্বজনীন পেনশন স্কীমে অংশ গ্রহন করবেন তা নিম্নে স্ক্রীন শর্ট সহ দেওয়া হলো।


যেভাবে নিবন্ধন করবেন -
প্রথমে এই লিংকে  https://www.upension.gov.bd/  ক্লিক করে তারপর রেজিষ্টেশন এ ক্লিক করবেন। তারপর আমি সম্মত আছি তে ক্লিক করুন।
তারপর আপনার প্যাকেজ বা স্কীম নির্বাচন করুন। এবার ক্যাপচা পূরণ করে পরবর্তী পেইজ এ ক্লিক করুন।
এবার আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর, জন্ম তারিখ, মোবাইল নম্বর ইত্যাদি তথ্য দিয়ে ক্যাপচা পূরন করে পরবর্তী পেইজ এ ক্লিক করুন।
এবার আপনার মোবাইলে একটি ওটিপি কোড আসবে সেটি দিয়ে পরবর্তী পেইজ এ ক্লিক করুন।
এবার আপনার জাতীয় পরিচয় পত্রে দেওয়া সকল ব্যাক্তিগত তথ্য দেখতে পাবেন।
এবার আপনার পেশা ও বার্ষিক আয় যুক্ত করুন।
তারপর আপনার মাসিক চাঁদার পরিমান ও চাঁদা পরিশোধের ধরণ নির্বাচন করে পরবর্তী তে ক্লিক করুন।

এবার আপনার ব্যাংক একাউন্টের যাবতীয় তথ্য দিয়ে পরবর্তী তে ক্লিক করুন।
এবার নমিনীর জাতীয় পরিচয় পত্র নং ও অন্যান্য তথ্য প্রদান করুন।
এবার নমিনীর প্রাপ্য হার, ব্যাংক তথ্য, জন্ম তারিখ, মোবাইল নম্বর, সম্পর্ক নির্ধারণ করুন। একাধিক নমিনী হলে কে কত পার্সেন্ট পাবে তা নির্ধারণ করে দিতে পারবেন। তারপর পরবর্তী তে ক্লিক করুন।
এবার উপরের তথ্যগুলি সঠিক তার নিশ্চিত করতে টিক মার্ক দিয়ে আবেদন সম্পন্ন করুন এ ক্লিক করুন।

এবার আপনাকে চাঁদার পরিমান দেখাবে। আপনি চাইলে আবেদন সংশোধন করুন এ ক্লিক করে কোন ভূলত্রুটি থাকলে তা সংশোধন করতে পারবেন। পেমেন্ট করতে পেমেন্ট করুন এ ক্লিক করুন।

এবার আপনার সামনে পেমেন্ট এর অপশনগুলি দেখাবে।

আমরা সচারাচর অন্যান্য আবেদনের ক্ষেত্রে সেভাবে পেমেন্ট করি ঠিক সেভাবেই বিকাশ নাম্বার ও পিন দিয়ে পেমেন্টটি করতে হবে। পেমেন্ট এর শেষ ধাপে আপনার সামনে আপনার চাঁদার পরিমান, ফি ও টোটাল এমাউন্ট দেখাবে। তারপর কনফার্ম এ ক্লিক করতে হবে।

তারপর অপনার সামনে পেমেন্ট সফল হওয়ার মেসেজটি দেখাবে। আপনি এখান থেকে পেমেন্ট স্লিটটি ডাউনলোড করে নিবেন। তারপর ইউজার তৈরী করুন এ ক্লিক করুন।

এবার আপনার ইউজার আইডি টি সংরক্ষণ করে রাখুন এবং পাসওয়ার্ড সেট করে ইউজার তৈরী করুন এ ক্লিক করুন।

এবার আপনার সামনে সফল ভাবে ইউজার তৈরী করার মেসেজ দেখাবে। ঠিক আছে তে ক্লিক করুন।

এবার আপনাকে লগিন পেজে নিয়ে যাবে। ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগিন করুন।

এবার আপনার একাউন্ট এর স্কিম এর যাবতীয় তথ্য দেখবে পাবেন।

শেষ কথা -
সহজেই বুঝার সুবিধার্থে স্ক্রিনশর্টসহ পরিপূর্ণ টিউটোরিয়ালটি তৈরী করেছি। আশা করি আপনারা বুঝতে পেরেছেন। আজ এ পর্যন্তই। ধন্যবাদ।

 

পোস্ট ট্যাগ -
সর্বজনীন পেনশন ওয়েবসাইট, সর্বজনীন পেনশন স্কিম আবেদন, সর্বজনীন পেনশন আবেদন ফরম, সর্বজনীন পেনশন সুবিধা, সর্বজনীন পেনশন রেজিষ্ট্রেশন, সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন ২০২৩, সার্বজনীন পেনশন আবেদন, সার্বজনীন পেনশন ২০২৩ আবেদন, সর্বজনীন পেনশন স্কিম বিধিমালা ২০২৩ pdf, জাতীয় পেনশন স্কিম

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.