Notification texts go here Contact Us Download Now!

আমেরিকান ভিসা পাওয়ার যোগ্যতা

আমেরিকার ভিসা খরচ, আমেরিকা ভিসা আবেদন, আমেরিকার স্টুডেন্ট ভিসা পাওয়ার যোগ্যতা, বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে, আমেরিকা টুরিস্ট ভিসা ২০২৩
AKFP
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
আমেরিকান ভিসা পাওয়ার যোগ্যতা
আমেরিকা নামটি শুনলেই আমরা স্বপ্ন দেখতে থাকি। আহ ! যদি আমেরিকা যেতে পারতাম ! অর্থাৎ আমেরিকা আমাদের স্বপ্নের দেশ। কেউ কেউ সরাসরি স্বীকার না করলেও আসলে কম বেশি সবাই আমেরিকান ভিসা প্রত্যাশা করে। আর সেই স্বপ্নের দেশ আমেরিকায় যাওয়ার জন্য ভিসা পাওয়ার জন্য পোহাতে হয় অনেক ঝামেলা। আজ আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আমেরিকান ভিসা সহজে পাওয়া যায় বা আমেরিকান ভিসা পাওয়ার যোগ্যতা কি লাগে তার বিস্তারিত।

আমেরিকান ভিসা পেতে কি যোগ্যতা লাগে ?

আমেরিকান ভিসা পাওয়ার ক্ষেত্রে আপনি আমেরিকায় কোন ক্যাটাগরির ভিসা পেতে চান তার উপর নির্ভর করে আপনার কি যোগ্যতা প্রয়োজন। যেমন ধরুন একজন ব্যাক্তি আমেরিকায় সাধারণ শ্রমিক ভিসা পেতে চায়, তাহলে শ্রমিক ভিসার জন্য যে সকল রিকোয়েন্টমেন্ট এজেন্সি থেকে দেওয়া হবে সেটার সাথে কখনোই টুরিষ্ট ভিসার রিকোয়ারমেন্ট মিলবে না। তাই আপনি যে ধরনের ভিসা পেতে চান তার উপর নির্ভর করে আপনার ভিসার যোগ্যতা।

আমেরিকায় যাওয়ার উপায় কি ?

আমেরিকাতে যাওয়ার নানা উপায় রয়েছে , তবে বর্তমানে অবৈধ সকল উপায় ধীরে ধীরে বন্ধ হয়ে যাচ্ছে। আর যারা মানুষকে আমেরিকায় পাঠানোর নাম করে প্রতারণা করতো তাদেরকেও আইনের আওতায় আনা হচ্ছে। তবে অনেকেই  ডিভি লটারীর মাধ্যমে স্বপ্নের দেশে পাড়ি জমানোর স্বপ্ন দেখছেন। কিন্তু এখন পর্যন্ত লটারী প্রকাশ করা না হলেও আশা করা যায় শীঘ্রই লটারি প্রকাশ হবে। তবে আমেরিকা যেতে চাইলে বাংলাদেশে যে সকল এজেন্সি রয়েছে তাদের থেকে আসল রিক্রুটমেন্ট জমা দিয়ে যথাযথভাবে আমেরিকায় যেতে পারেন।

আমেরিকান ভিসা পাওয়ার সহজ উপায় কি ?

মার্কিন প্রশাসন অভিবাসন নীতিতে পরিবর্তন আনলেও  এখনো চাকরি, স্টুডেন্ট ভিসা সহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে আমেরিকার ভিসা পাওয়ার সুযোগ রয়েছে। যার মধ্যে অন্যতম একটি উপায় হলো - ‘ইমপ্লয়মেন্ট-বেজড’ (ইবি) সিরিজ। যারা চাকরির ভিসায় আমেরিকায় যেতে চান তারা ইবি সিরিজের ১ - ৫ পর্যন্ত ক্যাটাগরিতে আবেদন করতে পারেন।

ক্যাটাগরি-১: কোনো বিশেষ বিষয়ে অসাধারণ দক্ষতা, গবেষণাক্ষেত্রে ভালো দক্ষতা থাকলে সেক্ষেত্রে গবেষণা প্রতিষ্ঠানের চাকরির জন্য ভিসা দেওয়া হয়। তবে অবশ্যই আপনার দক্ষতা প্রমানের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট সাবমিট করতে হয়। এসব ক্ষেত্রে নির্দিষ্ট প্রমাণপত্র প্রয়োজন হয়।

ক্যাটাগরি -২: কারো যদি উচ্চতর শিক্ষা বা কোন বিশেষ বিষয়ে ব্যতিক্রমি দক্ষতা থাকে তাহলে তিনি স্থায়ী চাকরির জন্য ভিসা পেতে পারেন। এক্ষেত্রে আপনার আমেরিকান কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে দক্ষতার ভিত্তিতে চাকরির অফার লেটার থাকা আবশ্যক।

ক্যাটাগরি -৩: আপনি যদি দক্ষ কর্মী বা দক্ষ প্রফেশনাল ব্যক্তি হয়ে থাকেন তাহলে ভিসা পেতে পারেন। তবে অবশ্যই আমেরিকান কোন প্রতিষ্ঠান হতে আপনার দক্ষতার ভিত্তিতে চাকরির অফার লেটার থাকা প্রয়োজন।

ক্যাটাগরি -৪: আপনি যদি ন্যাটোর সাবেক কর্মী, ন্যাটোর সাবেক কর্মীর স্পাউস, চিকিৎসক, স্বশস্ত্র বাহিনীর সদস্য, ইরাক ও আফগানিস্তানের ভাষা জানা থাকে এবং ইংরেজি অনুবাদে দক্ষতা থাকে, ধর্মীয় ব্যক্তিত্ব বা কর্মী এর কোনটি হয়ে থাকে তাহলে আপনি আমেরিকান ভিসা পেতে পারেন। এ সকল ব্যক্তিদের ক্ষেতে চাকরির অফার লেটার প্রয়োজন হয় না।

ক্যাটাগরি -৫: আপনি যদি আমেরিকায় গিয়ে ব্যবসা করতে চান এবং আপনার অধীনে ১০জন আমেরিকানকে আপনার প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার সামর্থ্য থাকে তাহলে আপনি আমেরিকান ভিসা পেতে পারেন। এ ক্ষেত্রে আপনাকে কমপক্ষে ৫ লাখ ডলার বিনিযোগ করতে হবে।


অনলাইনে চাকরি খোঁজার সেরা ১০ টি ওয়েবসাইট

এর বাইরেও আপনার আমেরিকা যাওয়া আরোও কিছু সুযোগ রয়েছে। আমেরিকা যাওয়ার সুযোগগুলি নিম্নরুপ -

পরিবার বা স্পাউস: আপনার পরিবার বা সঙ্গীর নাগরিকত্ব থাকলে আপনি খুব সহজেই আমেরিকান ভিসা পেতে পারেন। আপনার সঙ্গী বা পরিবার আপনাকে আমেরিকায় নেওয়ার জন্য সে দেশের সরকারের কাছে আবেদন করতে পারেন। আপনার সঙ্গীর সাথে বাগদানের ২বছর অতিবাহিত হলে আপনি আপনার সঙ্গীকে নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে আবেদনের ৩মাসের মধ্যে ভিসা পাওয়া যাবে।

স্টুডেন্ট ভিসা: লেখাপড়া করার উদ্দেশ্যে আপনি আমেরিকান ভিসা পেতে পারেন। লেখাপড়া শেষ হলে আপনি সেখানে স্থায়ী বসবাসের সুযোগ পাবেন না।

শেষ কথা -

যথাযথ বৈধ প্রক্রিয়ায় নিয়ম মেনে আমেরিকায় পাড়ি জমাতে পারেন। কোন প্রতারকের কথার প্রলোভনে নিজেকে ক্ষতির সম্মুক্ষিন করবেন না। আজ এ পর্যন্তই। ধন্যবাদ।

 

পোষ্ট ট্যাগ -
আমেরিকার ভিসা খরচ, আমেরিকা ভিসা আবেদন, আমেরিকার স্টুডেন্ট ভিসা পাওয়ার যোগ্যতা, বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে, আমেরিকা টুরিস্ট ভিসা ২০২৩, আমেরিকার ভিসা পলিসি, আমেরিকা কাজের ভিসা ২০২৩, আমেরিকা টুরিস্ট ভিসা ইন্টারভিউ, আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৩, স্টুডেন্ট ভিসা যোগ্যতা, আমেরিকা স্টুডেন্ট ভিসা ২০২৩, আমেরিকা স্টুডেন্ট ভিসা খরচ ২০২২, কানাডা স্টুডেন্ট ভিসা যোগ্যতা, আইইএলটিএস ছাড়া স্টুডেন্ট ভিসা, বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে, আমেরিকা স্টুডেন্ট ভিসা ইন্টারভিউ, আমেরিকার স্টুডেন্ট ভিসা পাওয়ার যোগ্যতা, স্টুডেন্ট ভিসা খরচ, মালয়েশিয়া স্টুডেন্ট ভিসা যোগ্যতা, আইইএলটিএস ছাড়া স্টুডেন্ট ভিসা, স্টুডেন্ট ভিসা ইতালি, স্টুডেন্ট ভিসা কানাডা খরচ, আমেরিকা স্টুডেন্ট ভিসা ২০২৩, ইংল্যান্ড স্টুডেন্ট ভিসা খরচ

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.