Notification texts go here Contact Us Download Now!

ঘরে বসেই লাখ লাখ টাকা আয় করার উপায় শিখুন

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় , মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায় , ঘরে বসে আয় করুন ১৫০০০-২০০০০ টাকা প্রতি মাসে , মেয়েদের ঘরে বসে আয় করার উপায়
AKFP
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
ঘরে বসেই লাখ লাখ টাকা আয় করার উপায় শিখুন
লাখ লাখ টাকা আয় করার উপায় শিখুন ঘরে বসেই -
বর্তমান সময়ে ঘরে বসে লাখ লাখ টাকা আয় করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে Freelancing। কোনো বিনিয়োগ ছাড়াই যে কোনো বয়সের মানুষের আয় করার অনেকটা স্বস্তির এ মাধ্যমটি। 


দিনদিন ফ্রিল্যান্সার এবং নতুন নতুন ফ্রিল্যান্সিং সাইট বৃদ্ধি পাচ্ছে। এ সেক্টরে নবাগতদের প্রতিযোগিতায় টিকে থাকতে Marketplace সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকা আবশ্যক।

তবে Freelancing শিখতে হলে সময়, অর্থ ও ধৈর্য্যের প্রয়োজন। এ ক্ষেত্রে আপনি অনলাইন থেকেই প্রয়োজনীয় ধারণা এবং দক্ষতা অর্জন করতে পারেন। বর্তমানে Google ও YouTube  এ খুঁজলেই বিনামূল্যে Freelancing কাজের উপযোগী বিভিন্ন Article ও Video Tutorial পাওয়া যায়। প্রথম সপ্তাহে গুগল ও ইউটিউবে সার্চ করে আপনার কাংখিত বিষয়ে বিভিন্ন তথ্য জানার চেষ্টা করুন।

নিম্নোক্ত মাধ্যমগুলো থেকে আপনি ফ্রীল্যান্সিং শিখতে পারেন -
১। অনলাইন টিউটোরিয়ালস (Online Tutorials): 
অনলাইনে এমন অনেক প্লাটফর্ম রয়েছে যেখানে আপনি ফ্রিল্যান্সিং সম্পর্কে বিনামূল্যে পরিপূর্ণ টিউটোরিয়ালস পেয়ে যাবেন। এই টিউটোরিয়াল গুলো আপনাকে বেসিক ধারণা পেতে সাহায্য করবে।

২। অনলাইন কোর্স (Online Course): 
Udemy, Coursera, Khan Academy সহ আরও অনলাইন সাইট বিনামূল্যে একাধিক ফ্রিল্যান্সিং এর পরিপূর্ণ কোর্স অফার করে থাকে। এগুলো আপনাকে কাজ শেখার ক্ষেত্রে সাহায্য করতে পারে।

৩। সরকারি প্রশিক্ষণ কেন্দ্র (Govt Training Center): 
দেশের বেকার তরুণদের কর্মমুখী করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ এর ব্যবস্থা চালু করেছে। বাংলাদেশ সরকারের যুব উন্নয়ন অধিদফতর ও সরকারি বিভিন্ন সংস্থা ৩ ও ৬ মাসব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিয়ে থাকে। এতে কোর্স সম্পন্ন করতে কোনো অর্থ লাগে না। এসব প্রতিষ্ঠানে কোর্স সম্পন্নকারী ব্যক্তি সনদপত্র ও নির্দিষ্ট পরিমাণ ভাতা পেয়ে থাকেন।


অনলাইনে ফ্রিল্যান্সিং সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য খুঁজতে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে পারেন-

১) অনলাইনে ঘাটাঘাটি করার সময় আপনার কাংখিত কোনো গুরুত্বপূর্ণ তথ্য পেলেই সেগুলোকে টেক্সট আকারে ড্রাইভে বা তার লিংক সংরক্ষণ করে রাখতে হবে। এমন ৫-১০টি ওয়েবসাইট নির্বাচন করুন, যেখানে আপনার কাংখিত বিষয়ে নিয়মিত তথ্য হালনাগাদ করা হয়।

২) একইভাবে ৫ - ১০টি ইউটিউব চ্যানেল নির্বাচন করুন, যেখানে আপনার কাংখিত  বিষয়ের টিউটরিয়াল ভিডিও রয়েছে।

৩) ফেসবুক বা অন্য কোনো সোশ্যাল সাইটে আপনার পছন্দের টপিকগুলোর উপর নিয়মিত পোস্ট করা হয় এমন একাধিক গ্রুপে যুক্ত থাকুন। 

৪) যেহেতু অনলাইনে প্রায় সব বিষয়েই কোর্স করা যায়, তাই পছন্দের যে কোন ২ - ৩টা কোর্স সম্পন্ন করতে পারেন।

৫) বর্তমানে অনলাইনে প্রায় সব কোর্সের ই-বুক পাওয়া যায়। আপনি অনলাইনে প্রশিক্ষণের পাশাপাশি আপনার পছন্দের কোর্সের E-books পিসি, ল্যাপটপ বা স্মার্টফোনে ডাউনলোড করে রাখতে পারেন।


কমপক্ষে ৩ সপ্তাহ আপনার নির্বাচিত ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল ও ই-বুক গুলোর তথ্যগুলো ভালোভাবে আয়ত্তে আনার চেষ্টা করতে হবে। প্রয়োজনে গুরুত্বপূর্ণ তথ্যগুলোর নোট করে রাখুন, যা পরবর্তীতে আপনাকে শিখতে সহায়তা করবে।

এক থেকে তিন সপ্তাহ বিভিন্ন আর্টিকেল , ভিডিও টিউটরিয়াল, ই-বুক এর মাধ্যমে বিচ্ছিন্নভাবে প্রশিক্ষণ নেয়ার পর আপনার নির্বাচিত আর্টিকেল, ইউটিউব ভিডিও ও ই-বুক এর গুরুত্বপূর্ণ তথ্যগুলো এক জায়গায় সংরক্ষণ করে পুনরায় ঝালিয়ে নিন। এবার আপনার অনলাইন প্রশিক্ষণকে বাস্তবে রূপ দিতে নিজে নিজেই বিভিন্ন কাজ শুরু করতে পারেন।

এবার আপনার কাজের আউটপুটগুলো সোশ্যাল মিডিয়ায় যুক্ত হওয়া গ্রুপগুলিতে পোস্ট করে অন্যদের মতামত জানতে চান। এবার এক্সপার্ট ব্যক্তিরা আপনার কাজের বিভিন্ন সমস্যা তুলে ধরবে। ফলে নিজের কাজের সমস্যাগুলো আপনি চিহ্নিত করে সমাধান করতে পারবেন। 

সমস্যাগুলো সমাধান করার পর পূনরায় গ্রুপ গুলোতে পোস্ট করুন। এভাবেই ধীরে ধীরে আপনার কাজের মান উন্নত হবে এবং নিজেকে দক্ষ করে তুলতে পারবেন।


পোস্ট ট্যাগ -
মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় , মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায় , ঘরে বসে আয় করুন ১৫০০০-২০০০০ টাকা প্রতি মাসে , মেয়েদের ঘরে বসে আয় করার উপায় , বসে না থেকে ত্রই apps দিয়ে 300 টাকা ইনকাম করুন .কাজ করা খুব সোজা , ফ্রি টাকা ইনকাম , ঘরে বসে মোবাইলে আয় , কোটি টাকা আয় করার উপায় , Learn how to earn millions from home online , Learn how to earn millions from home for free , real ways to make money from home for free , how to earn money from home without any investment , secret websites to make money , how to make money online for beginners , how to make money in one hour , make money online from home

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.