Notification texts go here Contact Us Download Now!

বিশ্বের সেরা প্রযুক্তি কি?

নতুন প্রযুক্তি কি , কৌশলগত প্রযুক্তি কি , যে প্রযুক্তি নিয়ে কাজ করতে চাই , লোক প্রযুক্তি কি , প্রযুক্তি নির্ভরতা কি , আগামীর প্রযুক্তি , প্রযুক্তি কি
AKFP
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
বিশ্বের সেরা প্রযুক্তি কি?
বিশ্বের সেরা প্রযুক্তি-
বিশ্বের সকল প্রযুক্তি প্রেমীদের মনে একটিই কৌতুহল থাকে যে, নতুন বছরে বিশ্ববাসী কি ধরনের নতুন প্রযুক্তির চমক দেখতে পাচ্ছে বা পাবে। নিয়ে বিশ্বের প্রভাবশালী গণমাধ্যমগুলো ইলেক্ট্রনিক্স গণমাধ্যমগুলোও বর্তমান আবিষ্কার নতুন উদ্ভাবনী নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। নতুন আবিষ্কার উদ্ভাবিত প্রযুক্তি নিয়ে যে সকল গণমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে তার মধ্যে টাইম ম্যাগাজিন অন্যতম। টাইম ম্যাগাজিনের করা তালিকায় চমৎকার সব উদ্ভাবনের নাম দেখা যাচ্ছে। টাইম ম্যাগাজিনে প্রকাশিত বহুল আলোচিত কয়েকটি উদ্ভাবন আবিষ্কারের বিষয়ে এই আর্টিকেলে আলোচনা করার চেষ্টা করবো ইনশা-আল্লাহ।


১। জিপিটি-
গত বছরের সেরা উদ্ভাবনগুলোর তালিকায় Open AI GPT-4 উল্লেখযোগ্য। Open AI GPT-4 কে টাইম ম্যাগাজিন অধিক শক্তিশালী মডেল হিসেবে বর্ণনা করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রে। মৌখিক যুক্তিতে সহজ ভাবে কঠিন ধারণাও ব্যাখ্যা করতে অধিক পারদর্শী Open AI GPT-4

২। জেন-
জেন- একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির ভিডিও সফটওয়্যার। প্রযুক্তি প্রতিষ্ঠান রানওয়ে জেন ২ সফটওয়্যার এর নির্মাতা। প্রযুক্তি প্রতিষ্ঠান রানওয়েতে বিশ্বখ্যাত টেক জায়ান্ট গুগল এর বিনিয়োগ রয়েছে। জেন-২ ভিন্ন ভিন্ন ভিডিও থেকে ভিন্ন ভিন্ন শব্দ, ছবি বা ভিডিও নিয়ে একটি  ভিডিওতে রুপান্তর করতে সক্ষম।


৩। এআই পিন -
টাইম ম্যাগাজিন এর ভাষ্য মতে এআই পিন এ বছরের অন্যতম একটি উদ্ভাবন।প্রযুক্তি প্রতিষ্ঠান হিউম্যান তাদের প্রথম পণ্য হিসেবে এআই পিন কে বাজারে আনে। এই স্টার্টআপ প্রতিষ্ঠানটি ইতিমধ্যে সুনাম অর্জন করেছে । যার পরিচালনায় রয়েছেন অ্যাপলের সাবেক কর্মীরা। ব্যবহারকারির পোশাকে পিন আকারে যুক্ত করা যায় একটি যন্ত্র। যার সাহায্যে ব্যবহারকারি তার হাতের তালুর মাধ্যমে মুঠোফোনে কল অন্যান্য কাজ অনায়াসেই করতে পারেন এই পিনের সাহায্যে। অদূর ভবিষ্যতে এই যন্ত্রটির ব্যবহার বৃদ্ধি পেলে তা স্মার্টফোনের ব্যবহার হ্রাস করতে ভূমিকা রাখবে।

৪। ডাল থ্রি -
Open AI এর ডাল- থ্রির নামও টাইম ম্যাগাজিনের তালিকায় রয়েছে। শব্দের আবহকে কাজে লাগিয়ে সে অনুযায়ী ছবি তৈরী করতে সক্ষম ডাল- থ্রি। Text to Image মডেল আকারে কাজ করে এই অসাধারণ উদ্ভাবনটি। Open AI এর আদিত্য রমেশ এটির উদ্ভাবক।

৫। ডেড্রোন সিটিওয়াইড ড্রোন -
ডেড্রোন নামের একটি প্রতিষ্ঠান আকাশসীমার নিরাপত্তা নিয়ে প্রযুক্তিগত সেবা প্রদান করে। ডেড্রোন এর সেবাগুলোর মধ্যে সিটি-ওয়াইড ড্রোন ডিটেকশন সেবাটি টাইম ম্যাগাজিনের তালিকায় স্থান করে নিয়েছে। এ সেবাটি একটি ড্রোনের মাধ্যমে আকাশসীমার নিরাপত্তায় আকাশের দৃশ্য ধারণ করে তা দেখতে সাহায্য করে। যন্ত্রটি সুনির্দিষ্ট এলাকায় একটি ভার্চুয়াল ঢাল তৈরী করে। শত্রু পক্ষের কোনো ড্রোন নির্ধারিত আকাশসীমার মধ্যে প্রবেশ করলে কয়েক মূহুর্তেই তা আইন প্রয়োগকারী সংস্থার কাছে সতর্কতামূলক বার্তা পাঠায়।

এছাডাও টাইম ম্যাগাজিনের সেই তালিকায়  Sony alpha 7r v Camera, Samsung galaxy z flip 5, Canon ms 500, sony fx3, Intel thunderbolt 5, Nokia G22,  Apple watch ultra 2 এর নামও রয়েছে।

শেষ কথা-
প্রযুক্তির এই যুগে প্রযুক্তি প্রেমীরা সর্বদা মুখিয়ে থাকেন কখন তাদের কাঙ্খিত টেকনোলজির আপডেট পাবেন। প্রযুক্তি আমাদের জীবনকে যেমন সহজ করেছে , তেমনি এর সুষ্ঠ ব্যবহার নিশ্চিত করতে ব্যর্থ হলে তা বিশ্ববাসীর ভূগান্তির কারন হয়ে দাড়াবে। তাই সর্বদা প্রযুক্তির কল্যাণকর দিকগুলি ব্যবহার করে এর ক্ষতিকর বিষয়গুলি থেকে মানব জাতীকে রক্ষা করতে সচেষ্ট হতে হবে।

সূত্র: টাইম ম্যাগাজিন

পোস্ট ট্যাগ -
নতুন প্রযুক্তি কি , কৌশলগত প্রযুক্তি কি , যে প্রযুক্তি নিয়ে কাজ করতে চাই , লোক প্রযুক্তি কি , প্রযুক্তি নির্ভরতা কি , আগামীর প্রযুক্তি , প্রযুক্তি কি class 4 , ভবিষ্যতে কি কি প্রযুক্তি আসতে পারে

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.