Notification texts go here Contact Us Download Now!

পারফিউম ব্যবহারের অসাধারণ উপকারিতা

পারফিউম ব্যবহারের নিয়ম , ভালো পারফিউম এর নাম , ভালো পারফিউম চেনার উপায় , আতর ব্যবহারের উপকারিতা , বিশ্বের সেরা পারফিউম , মেয়েদের হালাল পারফিউম , আত
AKFP
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
পারফিউম ব্যবহারের অসাধারণ উপকারিতা
পারফিউম ব্যবহারের উপকারিতা -
পারফিউমের সুগন্ধি কি আপনার খুবই পছন্দ? প্রতিদিন বাইরে বের হলে আপনি পারফিউম বডিতে লাগিয়েই বের হন? পারফিউম ইউজ করতে ভুলে গেলে আপনার খুব অস্বস্তি লাগে? যদি উপরের সকল প্রশ্নের উত্তরে আপনার জবাব ‘হ্যাঁ’ হয় তবে আজকের এই আর্টিকেলটি  আপনার জন্যই। ডিওডরেন্টস ও পারফিউম দৈনৈন্দিন ব্যবহারের জন্য খুবই জনপ্রিয়। এগুলো আমাদেরকে শরীরের দুর্গন্ধ থেকে মুক্তি দেওয়ার পাশাপাশি  মনোবল ও আত্মবিশ্বাস বৃদ্ধিতেও ভূমিকা রাখে।


আজকের আর্টিকেলে পারফিউম ব্যবহারের অসাধারণ ১০ টি উপকারিতা নিয়ে আলোচনা করার চেষ্টা করবো ইনশা-আল্লাহ।

পারফিউম ব্যবহারের অসাধারণ কিছু উপকারিতা নিম্নে দেওয়া হলো -

১। সুবাস -
পারফিউম ব্যবহারের অন্যতম কারণ হলো এর মনোমুগ্ধকর সুগন্ধী। শরীরের অস্বস্থিকর দুর্গন্ধ থেকে মুক্তি দেওয়ার পাশাপাশি সুন্দর সুবাসের মাধ্যমে সারা দিন আপনাকে ফ্রেশ ও কমফোর্টেবল রাখতে ভূমিকা রাখে পারফিউম।

২। মন প্রফুল্ল রাখতে -
পারফিউম এর ব্যবহার আপনাকে সুঘ্রাণ  দোওয়ার পাশাপাশি আপনার মনকে প্রফুল্ল রাখে। এমন সুগন্ধিযুক্ত পারফিউম ব্যবহার করা উচিৎ যা আপনার ব্যক্তিত্বের সাথে মানানসই এবং আপনার পার্সোনালিটি কে প্রকাশ করে। পারফিউম ভিন্ন ভিন্ন সুঘ্রাণের হয়ে থাকে। যে কোন সুগন্ধীযুক্ত পারফিউম নির্বাচন করতে পারেন। তবে আপনার ব্যক্তিত্বের সাথে এমন পারফিউম নির্বাচন করা উচিৎ।


৩। কনফিডেন্স বৃদ্ধি করতে -
সুন্দর ও পরিপাটি পোষাকের মত ভাল সুগন্ধি আপনার আত্মবিশ্বাস বৃদ্ধিতে কাজ করে। একটি ভালো মানের সুগন্ধী ব্যবহার করে আপনি নিশ্চিত থাকতে পারেন যে সারাদিন শরীরকে সুগন্ধযুক্ত রাখতে পারবেন। তাই সারাদিন কনফিডেন্ট ধরে রাখতে ভালো সুঘ্রাণ যুক্ত উন্নতমানের পারফিউম ব্যবহার

৪। নিজেকে আকর্ষণীয় করতে -
সেন্স অব স্মেল হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ইন্দ্রিয়। আপনি কি ধরনের সুগন্ধি ব্যবহার করেছেন তার উপর ভিত্তি করেই কখনও কখনও কেউ আপনার প্রতি আকৃষ্ট হয় । ফেরোমনস (Pheromones) সমৃদ্ধে উপাদান দিয়ে তৈরী হয় পারফিউম। নিজেকে আকর্ষণীয় ও গ্রহনযোগ্য করে তুলতে এর জুড়ি মেলা ভার।

৫। অ্যাফ্রোডিযিয়াক (Aphrodisiac) -
প্রাকৃতিক কামোদ্দীপক বা অ্যাফ্রোডিজিয়াক হিসেবেও কিছু কিছু পারফিউম কাজ করে। ফেরোমনস বৈশিষ্ট্য থাকে কিছু বিশেষ ধরনের সুগন্ধিতে। ফেরোমনস বৈশিষ্ট্যের কারনে আপনি যদি কারো প্রতি বিশেষভাবে আকৃষ্ট হতে পারেন।


৬। স্বাস্থ্য উন্নত করতে -
সুগন্ধি স্বাস্থ্যকে উন্নত করে এর কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই। একটি ভালো মানের পারফিউম বা সুগন্ধি আপনার মানসিক চাপ ও উদ্বেগ কমিয়ে মনকে প্রফুল্ল রাখতে সাহায্য করে। পছন্দের পারফিউমের ঘ্রাণে কিছু সময়ের জন্য হলেও আপনার মন চাঙ্গা হয়ে যায়। আর মন চাঙ্গা হওয়া মানে শরীরে অসুস্থ্যতাবোধ কমে যাওয়া। তাই সরাসরি না হলেও পারফিউম বা সুগন্ধি পরোক্ষভাবে আমাদের শরীর ও মন চাঙ্গা করতে ভূমিকা রাখে।

৭। স্মৃতি ধরে রাখতে -
পরিচিত কেউ নিয়মিত কোন পারফিউম ব্যবহার করলে রাস্তা-ঘাটে চলার পথে হঠাৎ সেই চিরচেনা পারফিউম এর ঘ্রাণ নাকে আসলে সেই পরিচিত জনের কথা মনে পড়ে যায়। অনেকেই তার প্রিয়জনকে স্বরণে রাখতে তার পছন্দের সুগন্ধি ব্যবহার করেন। পারফিউম বা সুগন্ধী আমাদের স্মৃতিকে পুনরুজ্জীবিত করতেও সাহায্য করে কোন কোন সময়।


৮। অ্যারোমাথেরাপি -
রিল্যাক্সিং ও সুগন্ধি থেরাপিউটিক সুবিধা পারফিউম এ বিদ্যমান রয়েছে । শরীরকে শীতল ও মনকে শান্ত করার বিশেষ ক্ষমতা রয়েছে সাইট্রাস ফুল, ফল ও শীতল মসলা জাতীয় পারফিউম এর। এ ধরনের পারফিউম মন ও দেহ উভয়কেই শান্ত রাখতে ভূমিকা রাখে।

৯। অনিদ্রা দূর করতে -
রাতের ভাল ঘুমে সাহায্য করে বিশেষ কিছু সুগন্ধির থেরাপিউটিক এর প্রভাব। অ্যাসেনশিয়াল অয়েল যুক্ত পারফিউম মনকে শিথিল করে বিধায় এটি রাতের গভীর ঘুমে সাহায্য করে।

১০। মাথা ব্যথা নিরাময়ে -
মাথা ব্যাথা দূর করার এক আশ্চর্য ক্ষমতা রয়েছে পারফিউম এ। যে সকল সুগন্ধিতে এসেনশিয়াল অয়েল রয়েছে এই আশ্চর্য ক্ষমতাটি সেই সুগন্ধিগুলোতে নেই।

শেষ কথা -
নিয়মিত পারফিউম ব্যবহার আপনাকে ভালো ফ্র্যাগরেনস দিবে শুধু তাই নয় বরং এটি আপনার মুড কে উন্নত করার পাশাপাশি মনকে প্রফুল্ল রাখতে চমৎকার কাজ করবে। নিজের পছন্দ, ব্যক্তিত্বের সাথে মিল রেখে পারফিউম বাছাই করুন।


পোস্ট ট্যাগ -
পারফিউম ব্যবহারের নিয়ম , ভালো পারফিউম এর নাম , ভালো পারফিউম চেনার উপায় , আতর ব্যবহারের উপকারিতা , বিশ্বের সেরা পারফিউম , মেয়েদের হালাল পারফিউম , আতর ব্যবহারের নিয়ম , মেয়েদের ভালো পারফিউমের নাম , মেয়েদের ভালো পারফিউমের নাম , ৫০০ টাকার মধ্যে পারফিউম , ছেলেদের দীর্ঘস্থায়ী পারফিউম , ৩০০ টাকার মধ্যে ভালো পারফিউম , বিশ্বের সেরা পারফিউম , ভালো পারফিউম চেনার উপায় , মেয়েদের জন্য কোন পারফিউম ভালো , সেরা ১০ পারফিউম

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.